কৃষ্ণ গহব্বর


 রাত ৩ টা ৪০ বাজছে, পুরো শহর ঘুমন্ত। আমি জেগে আছি, আপনাদের, তোমাদের পাহারা দিচ্ছি 🙂, একটা গান মনে পড়ছে, আমি এক পাহারাদার, সাধ্য আছে কার বাবার, আমার চোখে ধুলা দিয়ে হইয়া যাবি পার………


ফেরদৌস ওয়াহিদ সাহেবের গান ।

আমার কম্পিউটার ডেস্ক যেন একটা স্পেসশিপের ককপিট, আমি যেন সেই স্পেসশিপের ক্য়াপ্টেন, ভ্রমন করছি কোটি কোটি আলোকবর্ষ, কিন্তু গন্তব্যটা কোথায় ? জানিনা কোথায়, জানতে চাইও না । অজানা গন্তব্যের দিকে এগিয়ে যাওয়ার ভিতরে একটা অ্যাডভেঞ্চারাস ব্যাপার আছে । তোমরা কি করছো ? ঘুমিয়ে আছো, স্বপ্ন দেখছো । আমি স্বপ্ন তৈরী করছি। আমি দেখছি আমার চারপাশে কোটি কোটি মানে, অগনিত গ্যালাক্সি  আর সিগারেটের ধোঁয়াকে দেখে মনে হচ্ছে গ্যালাক্টিক ডাস্ট, আমি যেন একটা হলোগ্রাফিক সিচুয়েশনের মধ্যে চলে এসেছি, অনেকটা ইন্টারস্টেলার মুভির (কুপার) নামক চরিত্রের ব্লাকহোলে পড়ে যাওয়ার মত, তবে কুপারের মতো আমার মেয়ের বেডরুমের বুক সেল্ফটা খুজে পাচ্ছিনা। তাছাড়া বাইনারিটাও ঠিকমতো শেখা হয়নি ।  নাহ্, আরো ভাবতে হবে, আমার ব্যাক্তিগত কৃষ্ণ গহব্বরের আরো গভীরে যেতে হবে, আরো গভীরে….

তারপর আবার লিখবো, লিখবো সেই কৃষ্ণ গহব্বরের গভীরের কথা।

তোমরা ঘুমাও, নিশ্চিন্তে ঘুমাও। আমি তোমাদের পাহারা দেই আমার নিভু নিভু লন্ঠন নিয়ে। আর মনে মনে তার কথা ভাবি । কার কথা ? তা না হয় আজ নাইবা বললাম….

হুশিয়ার……………সাবধান………………………



WRITTEN BY TANYMBARAKAH
AUGUST 11, 2021

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ